অস্পষ্ট ভালোবাসা
- নাঈম ইসলাম বাঙালি ১৫-০৫-২০২৪

তোমাকে আজ মুক্তি দিলাম
মুক্ত বিহঙ্গের মতো, বৃষ্টিতেও বাঁধা নেই
ঝড়তুফান কিংবা পৃথিবীর আকষ্মিক কম্পনেও
তোমাকে বাঁধা দিতে চাইনি।
আজ তুমি চলে যাও চোখের অন্তরালে।
তোমাকে আর ফিরে পেতে চাইনি
বাহিরে বৃষ্টির বিজলী, ঘনিয়েছে সন্ধ্যা
অন্ধকারাচ্ছন্ন হয়ে আসছে চতুর্দিকে
তবুও তুমি চলে যাও।
তবে তুমি ভয় পেয়ো না
তুমি পূর্বের মতো ভেবে নিও
আমি তোমার পাশেই আছি।
এভাবে শত বিপদ আর ক্রান্তিলগ্নে
আমাকে অনুভবে রেখে পথ চলিও
তবে আমার দৃষ্টিগোচর হয়ে।
আজও বলতে পারিনি তোমায় ভালোবাসি
তবে তোমাকে বুঝতেও দেইনি।
বরং দৃষ্টিগোচর হয়ে নীরবে নিবৃতে
এখন ভুলে থাকার চেষ্টা করবো
কিছুটা কষ্ট হবে হোক।
ভালোবাসা না পাই তবে অবহেলা থেকে দূরে থাকবো
যদিও তোমাকে দূরে টেলে দিতে কষ্ট হচ্ছে।
ভালো থেকো তুমি!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।